সংবাদপত্রের ইতিহাসে প্রথম আলো একটি রেকর্ড

বুধবার, নভেম্বর ৪, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

motiur rahman prothom aloবাংলাদেশের সংবাদপত্রের ইতিহাসে প্রথম আলো একটি রেকর্ড বলে মন্তব্য করেছেন পত্রিকাটির সম্পাদক মতিউর রহমান।

বুধবার রাজধানীর কারওয়ান বাজারের সিএ ভবন মিলনায়তনে প্রথম আলোর ১৭তম বর্ষপূর্তির অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মতিউর রহমান বলেন, পাঠকের ভালোবাসাই আমাদের বড় প্রাপ্তি। বাংলাদেশের সংবাদপত্রের ইতিহাসে প্রথম আলো একটি রেকর্ড। পাঠক, বিজ্ঞাপনদাতা, সাংবাদিক ও বিভিন্ন স্তরের কর্মী সবার মিলিত চেষ্টায় সৃষ্টি হয়েছে এই রেকর্ড। এই সাফল্যের জন্য তিনি সবাইকে অভিনন্দন জানান।

তিনি বলেন, প্রতিটি মানুষ তাঁর অবস্থান থেকে যতটুকু সুযোগ আছে, অবদান রেখে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ১৭ বছর ধরে দেশের মানুষের এসব সফলতার কথা আমরা তুলে ধরেছি। সমাজ ও ব্যক্তির এসব সাফল্যের কথায় মানুষ আগ্রহী ও অনুপ্রাণিত হয়। এভাবে দেশের উন্নয়নে প্রথম আলো ভূমিকা রেখেছে। সব চাপ মোকাবিলা করে আমরা সৎ সাংবাদিকতা করে যাব। শেষ বিচারে পত্রিকাটা আমরা আরও ভালো করতে চাই।

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান বলেন, নতুন কিছু, ভালো কিছু করার চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। গত ১৭ বছরে বিভিন্ন সময় প্রত্যক্ষ ও পরোক্ষ নানাভাবে চাপ এসেছে, এটা নতুন নয়। যে মূল্যবোধ, যে নীতিমালা আছে, তা নিয়েই আমাদের চলতে হবে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমরা কারও পেছনে লাগব না। অতীতে এমন ঘটনা ঘটেনি, ভবিষ্যতেও না। তবে দেশ বা সমাজের ক্ষতি হচ্ছে, এমন সংবাদ তুলে ধরতে যেন পিছিয়ে না থাকি, সেদিকে সযত্ন থাকতে হবে।