৫৬ বছরে দৈনিক আজাদী

শনিবার, ০৫/০৯/২০১৫ @ ১১:৫৪ পূর্বাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

azadi৫ সেপ্টেম্বর। ৫৬তম বছরের পথচলা শুরু করল দৈনিক আজাদী। ১৯৬০ থেকে যাত্রা শুরু করে দীর্ঘ এই সময়ে নানা চড়াই উৎরাই পেরিয়ে আজাদী পঞ্চান্ন বছরের পথচলার গৌরব অর্জন করল।

নানা সীমাবদ্ধতার মাঝে এত বছর সমান জনপ্রিয়তা ধরে রেখে একটি পত্রিকার পথ চলা যেকোনো বিচারে কঠিন কাজ। পাঠকের ভালোবাসায় কঠিন এই কাজটি সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছে আজাদী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বাদ আছর দৈনিক আজাদী মিলনায়তনে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র আজ ‘চট্টগ্রামের উন্নয়নে দৈনিক আজাদীর ভূমিকা’ শীর্ষক বিশেষ অনুষ্ঠান প্রচার করবে।

অনেক আকাঙক্ষা আর স্বপ্ন নিয়ে সৃষ্টি হয়েছিল পাকিস্তান। কিন্তু সৃষ্টির কিছুদিনের মধ্যেই বাঙালির আশাভঙ্গের ইতিহাস শুরু। অবহেলা আর বঞ্চনার শিকার হতে থাকে পূর্ব পাকিস্তান। অবহেলিত পূর্ব পাকিস্তানের আরো অবহেলিত একটি শহরের নাম চট্টগ্রাম। চট্টগ্রামের পিছিয়ে থাকায় কষ্ট পেতেন এই অঞ্চলের প্রথম মুসলিম ইঞ্জিনিয়ার আলহাজ্ব আবদুল খালেক।

রাউজানের মতো পাড়াগাঁ থেকে এসে নানা চড়াই উৎরাই পেরিয়ে পশ্চিমবঙ্গের শিবপুর ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ডিগ্রি নেন তিনি। ইঞ্জিনিয়ার হিসেবে সরকারি চাকরিসহ নানা লোভনীয় পদে কাজ করার সুযোগ পান। কিন্তু সেই সুযোগ তিনি গ্রহণ করেননি। ১৯৬০ সালের ৫ সেপ্টেম্বর প্রকাশ করেন একটি পত্রিকা দৈনিক আজাদী। পত্রিকাটি ক্রমে পরিণত হয়েছে চট্টগ্রামের মানুষের অদ্বিতীয় মুখপত্র হিসেবে। সমাজের প্রতি, মানুষের প্রতি দায়িত্ববোধ নিয়েই এই পত্রিকার সংবাদকর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আজ মিলাদ মাহফিল : দৈনিক আজাদীর ৫৬তম বছরে পদার্পণের গৌরবময় এই দিনে আজ শনিবার বাদ আছর আজাদীর মিলনায়তনে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। মিলাদ মাহফিল শেষে দেশ জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হবে।

সর্বশেষ