ডয়চে ভেলের টিভি চ্যানেল আসছে

শুক্রবার, সেপ্টেম্বর ৪, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

DW TV২৪ ঘণ্টা বস্তুনিষ্ঠ সংবাদ ও তথ্য নির্ভর প্রতিবেদনের প্রতিশ্রুতি নিয়ে নতুন রূপে আগামী বছর থেকে কার্যক্রম শুরু করবে ডয়চে ভেলের টিভি চ্যানেল ডিডাব্লিউ নিউজ ২৪। নতুন এই টিভি চ্যানেলের স্লোগান হবে ‘মেড ফর মাইন্ডস’।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জার্মান রাষ্ট্রদূত টমাস প্রিনয, ডিডাব্লিউ’র এশিয়া ডিস্ট্রিবিউশন বিভাগের প্রধান ডরোটে উলরিশস, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আবদুল মান্নান।

অনুষ্ঠানে ডরোটে উলরিশস বলেন, নতুন এই টেলিভিশন চ্যানেলটি ইংরেজিতে সংবাদ সম্প্রচার করবে। এর ভিত্তি হবে ডিডাব্লিউ নিউজ, যার উপজীব্য ইউরোপ তথা বিশ্বের যাবতীয় ‘টপ স্টোরি’। চ্যানেলটি দক্ষিণ এশিয়ায় আমাদের দর্শকদের জন্য একটি নতুন দিগন্ত খুলে দেবে।

তিনি আরো বলেন, শুধু শিরোনাম কিংবা ট্যাগলাইন নির্ভর নয়, চ্যানেলটির ফোকাস হবে ঘটনার গভীরে গিয়ে সংবাদ পরিবেশন করা। স্বাধীনচেতা সববয়সী দর্শককে টার্গেট করে আমরা সংবাদ সম্প্রচার করবো।

টিভি চ্যানেলটিতে সংবাদ ছাড়াও ডকুমেন্টারি, টক শো, সংস্কৃতি ও লাইফস্টাইল সংক্রান্ত অন্যান্য অনুষ্ঠান থাকবে। বিশেষ আকর্ষণ হিসেবে দর্শকদের জন্য থাকবে ইউরোম্যাক্স, আর্টস টোয়েন্টিওয়ান, টুমরো টুডে এবং ডিসকভার জার্মানি অনুষ্ঠানটি।