ফিন্যানশিয়াল টাইম বিক্রির আলোচনা

সোমবার, ২৭/০৭/২০১৫ @ ১১:২১ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

financial timesবাণিজ্যবিষয়ক সংবাদপত্র ‘ফিন্যানশিয়াল টাইমস’ গ্রুপ বিক্রির জন্য একটি প্রতিষ্ঠানের সঙ্গে আগাম আলোচনা হয়েছে বলে জানিয়েছে প্রকাশনা সংস্থা পিয়ারসন। তবে ওই ক্রেতার সঙ্গে কোনো চুক্তি হওয়ার বিষয়টি এখনো ‘নিশ্চিত নয়’ বলেও জানিয়েছে লন্ডনভিত্তিক প্রতিষ্ঠানটি।

বিবিসি জানায়, ফিন্যানশিয়াল টাইমস বিক্রি হয়ে যাচ্ছে- বিভিন্ন গণমাধ্যমে এ-সংক্রান্ত খবর প্রকাশের পর বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পিয়ারসন। গত ছয় দশক ধরে পিয়ারসন গ্রুপের মালিকানাধীন ফিন্যানশিয়াল টাইমস গ্রুপ। তিন বছর আগে বাণিজ্যবিষয়ক সংবাদপত্রটি আর্থিক তথ্যসংক্রান্ত প্রতিষ্ঠান টমসন রয়টার্সের কাছে বিক্রির খবর গুজব বলে উড়িয়ে দিয়েছিল তারা।

ফিন্যানশিয়াল টাইমস গ্রুপের আওতাধীন পিয়ারসনের প্রকাশনা ব্যবসাও। এ ছাড়া ‘ইকোনমিস্ট’ সাময়িকীর ৫০ শতাংশ শেয়ারের মালিকও তারা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আগামী সোমবার ফিন্যানশিয়াল টাইমস গ্রুপ বিক্রি হচ্ছে বলে গুজব রটেছে। এ খবরে গ্রুপটির শেয়ারদর দুই শতাংশ বেড়ে গেছে। পিয়ারসন ওই বিবৃতিতে আরা জানায়, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হলে যথাসময়ে পরবর্তী ঘোষণা দেয়া হবে।

এদিকে, একাধিক গণমাধ্যমের খবর বলা হচ্ছে, প্রায় ১০০ কোটি পাউন্ডে ফিন্যানশিয়াল টাইমস গ্রুপ বিক্রি করতে যাচ্ছে পিয়ারসন। এর ক্রেতার সঙ্গে ব্লুমবার্গ ও টমসন রয়টার্স যুক্ত বলেও বলা হচ্ছে।