আরইউজের নির্বাচন ৮ আগস্ট

শনিবার, জুলাই ২৫, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

pressরাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আবদুস সামাদ বৃহস্পতিবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে এ তফসিল ঘোষণা করেন। এ সময় নির্বাচন কমিশনার প্রকৌশলী তাজুল ইসলাম ও সাংবাদিক শারমিন সুলতানা ছাড়াও আরইউজের সভাপতি হাসান মিল্লাত ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ উপস্থিত ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৮ আগস্ট আরইউজে নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৪ জুলাই সকাল ১০টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। তফসিল অনুযায়ী, ২৫ ও ২৬ জুলাই সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ এবং সিদ্ধান্ত গ্রহণ, ২৭ জুলাই সকাল ১০টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ২৮ ও ২৯ জুলাই সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও জমার কাজ চলবে। ৩০ জুলাই দুপুর ১২টায় মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ৩১ জুলাই সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ১ আগস্ট সকাল ১০টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ৮ আগস্ট সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ ও পরে ফল ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদ একটি করে ও দুটি নির্বাহী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সভাপতি পদ ও সাধারণ সম্পাদক পদের জন্য ৫০০, কোষাধ্যক্ষ পদের জন্য ৩০০ এবং নির্বাহী সদস্য পদের জন্য ২৫০ টাকা মূল্যের মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে। মনোনয়নপত্র দৈনিক সানশাইন কার্যালয়ে মামুন-অর-রশিদের কাছ থেকে সকাল ১০টা থেকে দুপুর ১টা ও বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে নগদ মূল্যে কেনা যাবে।