মুহূর্তেই খবর দিচ্ছে নিউজচিটাগাং

মঙ্গলবার, ১৪/০৭/২০১৫ @ ৪:১১ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

নিউজচিটাগাং২৪.কমচারদিকে তথ্য-প্রযুক্তির বিকাশ। বদলেছে সময়, রুচি ও চাহিদা। আজকের খবরের জন্য আগামীকাল পর্যন্ত অপেক্ষা নয়। পাঠক তাৎক্ষণিক পেতে চান সর্বশেষ খবর। আর অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪.কম প্রতি মুহূর্তেই টাটকা খবর সরবরাহ করছে। যে কারণে ক্রমেই জনপ্রিয় হয়ে ওঠছে অনলাইন নিউজ পোর্টাল নিউজচিটাগাং২৪.কম।

শনিবার নগরীর একটি রেস্টুরেন্টে চট্টগ্রামের শীর্ষ অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪.কম আয়োজিত ইফতার ও প্রতিনিধি সভায় অংশ নিয়ে বক্তারা এসব কথা বলেন।

সমাজ বিজ্ঞানী ড. ওবায়দুল করিম বলেন, ‘অচিরেই পেপারলেস হচ্ছে সোসাইটি। অনলাইনের কল্যাণে বৃদ্ধি পাচ্ছে সিটিজেন জার্নালিজম। ট্যাব, মোবাইল, কম্পিউটারের মাধ্যমে দ্রুত সংবাদ জেনে যাওয়ার কারণে অনলাইনের পাঠক বাড়ছে অবিশ্বাস্য হারে। ইউরোপ আমেরিকা থেকেও এখন চট্টগ্রামের নিউজের জন্য অনেকে নিউজচিটাগাং পড়ছে। কয়েকটি সংবাদমাধ্যম সুনামের সাথে বিশ্বাসযোগ্য সংবাদ প্রকাশ করে যাচ্ছে।’

প্রধান আলোচকের বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, ‘অনলাইন মাধ্যমগুলোর সংবাদ প্রকাশের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতাও আছে। এরই অংশ হিসেবে শিক্ষা, সংস্কৃতি ও ধর্মের যথাযথ বিষয়গুলো মানুষের মাঝে নতুনত্ব ও সৃজনীশক্তি দিয়ে তুলে ধরতে হবে। রমজানের তাৎপর্য ও রমজানের মানবিক বিষয়গুলো মানুষের মাঝে তুলে ধরে সঠিকভাবে পথ চলতে তাদের উৎসাহিত করতে হবে। এর মাধ্যমে অসহায় নিপীড়িত মানুষের মাঝে নিজেদের বিলিয়ে দেয়ার মানসিকতা গড়ে উঠবে।’

চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও নিউজচিটাগাং২৪ডটকমের সম্পাদক কাজী আবুল মনসুরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজ সেবক পটিয়ার কুসুমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আমিন এমএসসি, চট্টগ্রাম সরকারী বিএড কলেজের অধ্যাপক শামসুদ্দীন শিশির।
শামসুদ্দীন শিশির বলেন, চারদিকে তথ্য-প্রযুক্তির বিকাশ। বদলেছে সময়, রুচি ও চাহিদা। আজকের খবরের জন্য আগামীকাল পর্যন্ত অপেক্ষা নয়। পাঠক তাৎক্ষণিক পেতে চান সর্বশেষ খবর। আর অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪.কম প্রতি মুহূর্তেই টাটকা খবর সরবরাহ করছে। যে কারণে ক্রমেই জনপ্রিয় হয়ে ওঠছে অনলাইন নিউজ পোর্টাল নিউজচিটাগাং২৪.কম।

নিউজচিটাগাং২৪ডটকমের নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন- জ্যেষ্ঠ সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী, এনআইটির চেয়ারম্যান আহসান হাবীব, নিউজচিটাং এর ব্যবস্থাপনা সম্পাদক শাদ ইরশাদ, বাণিজ্যিক প্রধান জে আর সোহেল, সাংবাদিক আলম দিদার, ফটো সাংবাদিক নিপুল কুমার দে, মঈন ফারুক, বশির আল মামুন, মিনহাজ উদ্দিন,  সাংবাদিকদের মধ্যে মুহাম্মদ জাহাঙ্গীর আলম, আবু সাঈদ ভূঁঞা,  মোহাম্মদ ফারুক, মুহাম্মদ গিয়াস উদ্দিন, বি.এম হাবিব উল্লাহ, এস. কে. লিটন কুতুবী, নন্দন রায়, শওকত হোসেন করিম, মো: মহিন উদ্দিন, কায়সার আহমদ, মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ, শহিদুল সুমন, মুহাম্মদ মিজন বিন তাহের, মুকতাদের আজাদ খান, শফিউল আজম, নাসির উদ্দিন বাবলু, এইচ এম সম্রাট, খোকন সুশীল,  আলফা ডাটার পরিচালক লোকমান উদ্দিন অপু, অর্ণব টেলিকমের পরিচালক অনুপ শীল, বাংলাদেশ টেডার্স এর সেলস এক্সিকিউটিভ মু. নাসির, নিউজচিটাগাং এর চট্টগ্রাম অফিসের সাংবাদিক ও কর্মকর্তাদের মধ্যে শরিফুল রোকন, এম এম মিজানুর রহমান, আবু ওবাইদা আরাফাত, ইলিয়াস বাবর, কাজী আসাদ, কাইছার সোহেল, এম. তাজ উদ্দিন, মিজান মনির, ইমরান এমি, আবদুল্লাহ আল সোহেল, আনিসুর রহমান প্রমূখ। এছাড়াও প্রতিটি জেলা-উপজেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ