র‌্যাক এর নতুন কমিটি গঠন

রবিবার, ২১/০৬/২০১৫ @ ৮:০২ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

rac-2015দুর্নীতি দমন কমিশনের (দুদক) সংবাদ সংগ্রহে দায়িত্বরত সাংবাদিকদের সংগঠন রিপোটার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক) নতুন কমিটি গঠন করা হয়েছে।

রোববার দুপুরে দুদকের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত র‌্যাকের কাউন্সিলে সদস্যদের সর্বসম্মতিক্রমে ২১জনের নতুন কমিটি গঠন করা হয়।

নব নির্বাচিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন যমুনা টেলিভিশনের এডিটর (ইনভেস্টিগেশন সেল) মিজান মালিক এবং সাধারণ সম্পাদক এশিয়ান টেলিভিশনের চিফ রিপোর্টার এইচ এম সাগর। কমিটির সহ-সভাপতি হয়েছেন যথাক্রমে দৈনিক আলোকিত বাংলাদেশের সিনিয়র রিপোর্টার মতলু মল্লিক ও গাজী টেলিভিশনের স্টাফ রিপোর্টার মহিউদ্দিন আহমেদ। যুগ্ম-সম্পাদক হয়েছেন যথাক্রমে বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার তাওহীদ সৌরভ।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে নিউএজের স্টাফ করেসপন্ডেন্ট আহম্মদ ফয়েজ, কোষাধ্যক্ষ আজকের পত্রিকার সিনিয়র রিপোর্টার সিরাজুল ইসলাম, দফতর সম্পাদক দ্য রিপোর্টের স্টাফ রিপোর্টার হাসিব বিন শহিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিংবিডির সিনিয়র রিপোর্টার এম এ রহমান (মাসুম), প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক সকালের খবরের স্টাফ রিপোর্টার গোলাম সামদানি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইনডিপেনডেন্ট টেলিভিশনের স্টাফ রিপোর্টার রিশাদ হুদা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এটিএন বাংলার স্টাফ রিপোর্টার মাহবুব কবীর চপল ও কল্যাণ সম্পাদক একুশে টেলিভিশনের স্টাফ রিপোর্টার তাপসী রাবেয়া নির্বাচিত হয়েছেন।

২১ সদস্যের এই কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন- প্রথম আলোর সিনিয়র রিপোর্টার মোর্শেদ নোমান, যুগান্তরের সিনিয়র রিপোর্টার সাঈদ আহমেদ, আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার দুলাল হোসেন মৃধা, কালের কন্ঠের স্টাফ রিপোর্টার হায়দার আলী, বণিক বার্তার স্টাফ রিপোর্টার জেসমিন মলি, একাত্তর টেলিভিশনের স্টাফ রিপোর্টার শারমিন নীরা ও ঢাকা প্রতিদিনের সিনিয়র রিপোর্টার আবুল কাসেম। র‌্যাকের গঠনতন্ত্র অনুযায়ী একটি উপদেষ্টা পরিষদ রয়েছে। যেখানে পদাধিকার বলে দুদক চেয়ারম্যান প্রধান।

এছাড়া দুদকের দুই কমিশনার, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবির নির্বাহী পরিচালক উপদেষ্টা পরিষদের সদস্য । ২০০৫ সালে দুদক বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন র‌্যাক সংগঠিত হয়। সংশ্লিষ্ট বিটের সাংবাদিকদের পেশাগত উন্নয়নের জন্যই এই সংগঠনের আত্মপ্রকাশ।

সর্বশেষ