পুরস্কার পাচ্ছেন চার সাংবাদিক

শনিবার, ১৩/০৬/২০১৫ @ ১০:৪১ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

journal-prizবাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর যৌথ উদ্যোগে প্রবর্তিত ‘দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যম পুরস্কার বাংলাদেশ-২০১৫’ এর ২০১৫ সালে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

জাতীয় দৈনিক পত্রিকা ক্যাটাগরিতে দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার মুজিব মাসুদ, আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে যশোরের গ্রামের কাগজ পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার ফয়সল ইসলাম, টেলিভিশন ক্যাটাগরিতে চ্যানেল ২৪-এর শামীমা সুলতানা ও টেলিভিশন ক্যামেরাপার্সন ক্যাটাগরিতে মাছরাঙা টেলিভিশনের কামরুজ্জামান ফিরোজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২ জন অধ্যাপক ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত তিন জন সিনিয়র সাংবাদিকের সমন্বয়ে গঠিত ৫ সদস্যের জুরি বোর্ডের সদস্যরা বিজয়ীদের নাম চূড়ান্ত করেন।

উল্লেখ্য, ৫টি ক্যাটাগরিতে এই পুরস্কার প্রদান করা হলেও সাপ্তাহিক ক্যাটাগরিতে দাখিলকৃত প্রতিবেদনসমূহ থেকে পুরস্কার পাওয়ার মতো যোগ্য প্রতিবেদন না থাকায় জুরি বোর্ডের সদস্যরা এই ক্যাটাগরিতে কোন বিজয়ী নির্বাচিত করেননি।

বিজয়ীরা পুরস্কারের অংশ হিসেবে আগামী ২২-২৪শে জুন ২০১৫ জার্মানির বন-এ অনুষ্ঠেয় গ্লোবাল মিডিয়া ফোরামে অংশ নিবেন। বিজয়ীদের আগামীকাল রোববার সকাল সাড়ে ১০টা মিনিটে পিআইবি অডিটোরিয়ামে-এ পুরস্কার প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সমকাল সম্পাদক জনাব গোলাম সারওয়ারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার ডক্টর নাসিরউদ্দিন আহমেদ ও তথ্য সচিব জনাব মর্তুজা আহমেদ।

স্বাগত বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মো. মফিজুর রহমান ও পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীর।

দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমকে আরও বেশি সক্রিয় করা এবং গণমাধ্যমকর্মীদের এ ধরনের রিপোর্ট করায় উৎসাহিত করতে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক) যৌথভাবে ২০১৪ সালে দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যম পুরস্কার বাংলাদেশ প্রবর্তন করেছে। এ প্রতিযোগিতায় সহায়তা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।