ভালোবাসায় সিক্ত বাংলাটিভি’র এমডি

বৃহস্পতিবার, ১১/০৬/২০১৫ @ ৯:১৮ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Captureগত মাস খানেক থেকে প্যারিসের বাংলাদেশী কমিউনিটির মানুষের মধ্যে বাংলাটিভির ম্যানেজিং ডিরেক্টর সাজ্জাদ আজিজ মালিককে গনসংবর্ধণা দেয়া নিয়ে যে অপেক্ষা ছিল ৭ই জুনের অনুষ্ঠানের মধ্য দিয়ে তার যেন অবসান হলো।

ইউরোপের প্রথম স্যাটেলাইট বাংলা চ্যানেল বাংলা টিভি’র প্রতি দর্শকদের ভালবাসার টান যেন অন্যরকম, দর্শক উপস্থিতিতে এমনটাই টের পাওয়া গেল। বাংলাদেশের দুই মেরুর রাজনৈতিক দল আওয়ামীলীগ বিএনপি’র নেতৃবৃন্দ এক সারিতে বসা ও একে অন্যের প্রশংসা করা ছিল এ অনুষ্ঠানে গণতান্ত্রিক চর্চার এক বড় উদাহরণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম সাজ্জাদ মালিকের বক্তব্যের প্রশংসা করেন ও বাংলা টিভি বাংলাদেশীদের কথা বলবে এমন প্রত্যাশা ব্যক্ত করেন।

সংবর্ধিত অতিথি সাজ্জাদুর আজিজ মালিক তার বক্ত্যবের শুরুতে বাংলা টিভির পক্ষ থেকে শুভেচ্ছা ও অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানান। দর্শকদের দাবীর প্রেক্ষিতে তিনি বলেন ইতালির রোম, ও ইংল্যান্ডের বার্মিংহামে ২টি ষ্টুডিও চালু হয়েছে। ভবিষ্যতে সহযোগিতার ভিত্তিতে প্যারিসেও ষ্টুডিও চালু করা সম্ভব।

ফ্রান্স বাংলা টিভির ব্যুরো প্রধান ও প্যারিস বাংলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান বাবুর সভাপতিত্বে ও প্যারিস বাংলা প্রেস ক্লাবের সভাপতি আবু তাহির ও সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেলের যৌথ প্রানবন্ত উপস্থাপনায় বাংলা টিভি দর্শক ফোরামের এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বার্মিংহাম বাংলাটিভির এম্বেসেডর তারেক চৌধুরী, ফ্রান্স বিএনপি’র সভাপতি সৈয়দ সাইফুর রহমান, ফ্রান্স আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম, ফ্রান্স বঙ্গবন্ধু পরিষদ সভাপতি কামরুল হাসান বকুল, আমি ভয়াজের চেয়ারম্যান এস এইচ হায়দার, আয়েবা বিজনেজ এফেয়ার্স হেনু মিয়া, বাংলাদেশ ইয়ুথ ক্লাবের সভাপতি শরীফ আল মোমিন, সাধারণ সম্পাদক টি এম রেজা, সিলেট বিভাগ সমাজ কল্যান সমিতির সভাপতি দিলওয়ার হোসেন কয়েছ, ফ্রান্স আওয়ামীলীগ উপদেষ্টা মিজান চৌধুরী মিন্টু, ফ্রান্স বিএনপি’র সাংগঠনিক সম্পাদক খান জালাল, ফ্রান্স মহিলা দলের সভাপতি মমতাজ আলো, ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি ওয়াহিদ বার তাহের,

ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের উপদেষ্ঠা চেয়ারম্যান শাহজাহান রহমান, ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি নাছির চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশারফুল ইসলাম, ইলিয়াছ মুক্তি পরিষদের সভাপতি মুফিজ আলী, ফ্রান্স বিএনপি’র সহ সভাপতি সিরাজুর রহমান, সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম, সিলেট শাহজালাল স্পোর্টিং ক্লাবের সভাপতি ফয়সল উদ্দিন, বংগবন্ধু পরিষদ সহ সভাপতি শাহিন আরমান চৌধুরী, প্রবাসে বাংলা সম্পাদক অধ্যাপক অপু আলম, বিকশিত নারী সংঘের সভানেত্রী তৌফিকা শাহেদ, ঢাকা বিভাগ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিজান চৌধুরী এবং প্যারিস বাংলা প্রেস ক্লাবের অর্থ সম্পাদক ফেরদৌস করিম আখনজি।

এসময় আরো উপস্হিত ছিলেন ফ্রান্স বিএনপির সহ সভাপতি সাহেদ আলী, বিশিষ্ঠ সাহিত্যিকা হাসনাত জাহান, শিল্পী সোমা দাস, ফেঞ্চুগঞ্জ ওয়েলফেয়ার ট্টাস্ট এর সভাপতি খসরুজ্জামান, কবি মোস্তফা হাসান, কুলাউড়া সমাজ কল্যান সমিতির সভাপতি সিরাজ উদ্দীন, কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর সভাপতি সাহান, ফ্রান্স বিএনপির সহ সাধারন সম্পাদক সৈয়দ জালাচ্ছুজামান, প্যারিস বাংলা প্রেস ক্লাবের সহ-সাধারণ সম্পাদক মাম হিমু, প্রকাশনা সম্পাদক দোলন মাহমুদ, সম্মানিত সদস্য সেলিম চৌধুরী, ফরিদ আহমদ রনি, জুনেদ ফারহান, খন্দকার আবেদ সহ প্যারিসের সাংবাদিকগণ।

এসময় অনুষ্ঠানে আগত অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশন, সিলেট শাহজালাল স্পোটিং ক্লাব, চাঁদপুর জেলা সমিতি, বিকশিত নারী সংঘ, নবকণ্ঠ, প্যারিস বাংলা প্রেস ক্লাব সহ বিভিন্ন সংগঠন।

এসময় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে বাংলা টিভি দর্শক ফোরামের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের ২য় পর্বে প্যারিস বাংলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক নয়ন মামুনের পরিচালনায় সাংস্কৃতিক সন্ধ্যায় গান পরিবেশন করেন নিশিতা বড়ুয়া, মুন্নি খন্দকার, দ্বীপক, ইমতিয়াজ সহ প্যারিসের জনপ্রিয় শিল্পীরা, নাঁচ পরিবেশন করে মুগ্ধ করে অনামিকা।