নিরাপত্তা চেয়ে সাংবাদিকদের গণজিডি

সোমবার, জুন ৮, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

pressসাংবাদিকদের প্রাণনাশের হুমকিসহ রাজনৈতিক প্রভাব খাটিয়ে ঘায়েল করার অপচেষ্ঠার প্রতিবাদে রাঙ্গুনিয়ার ১৩জন পেশাদার সাংবাদিক থানায় গণজিডি (সাধারণ ডায়রি) করেছেন।

জিডিতে সরকারি দলের প্রভাব খাটিয়ে জনৈক এনায়েতুর রহিম কর্তৃক সাংবাদিকদের হুমকি দিয়ে বিভিন্ন প্রপাগান্ডা ছড়াচ্ছেন বলে অভিযোগ করা হয়।

রাঙ্গুনিয়ায় কর্মরত বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিকের ১৩জন পেশাদার সাংবাদিক গতকাল রোববার (৭জুন) থানায় উপস্থিত হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে জিডি নং- ৩০২ রুজু করেন।

পাশাপাশি পেশাগত দায়িত্ব পালনে প্রশাসন ও রাজনৈতিক মহলসহ সকলের সহযোগীতা চেয়েছেন সংবাদকর্মীরা। রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সর্বশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ি থানায় এই গণজিডি লিপিবদ্ধ করা হয়।

উপজেলা আইন শৃঙ্খলা সভায় ঢুকে সাংবাদিকদের প্রাণ নাশের হুমকি সহ বিভিন্ন প্রপাগান্ডা ছড়িয়ে স্বার্থান্বেষি এই চক্রটি সাংবাদিকদের ঘায়েলের অপচেষ্ঠা চালাচ্ছেন বলে জিডিতে উল্লেখ করা হয়।

রাঙ্গুনিয়ায় কর্মরত সাংবাদিক সেলিম চৌধুরী (বাংলাদেশ টুডে/সংগ্রাম), পান্থ নিবাস বড়ুয়া (জনকন্ঠ), মোহাম্মদ ইলিয়াছ (দৈনিক মুক্তবাণী), আকাশ আহমেদ (দৈনিক আজাদী), মাসুদ নাসির (সমকাল/পূর্বদেশ), নুরুল আবছার চৌধুরী (ইনকিলাব/ কর্ণফুলী), জিগারুল ইসলাম জিগার (কালের কন্ঠ/পূর্বকোণ), অনিরুদ্ধ অপু (সকালের খবর), শান্তি রঞ্জন চাকমা (নয়াদিগন্ত/সুপ্রভাত বাংলাদেশ), আব্বাস হোসাইন আফতাব (যুগান্তর/চট্টগ্রাম মঞ্চ), এস এম জাহাঙ্গীর (আমাদের চট্টগ্রাম), আরিফুল হাসনাত (মানবকণ্ঠ), ও মীর খাঁন মামুন (যায়যায়দিন/সাঙ্গু) থানায় উপস্থিত হয়ে সাধারন ডায়রি করেন বলে থানার উপপরিদর্শক আবদুর রশিদ জানিয়েছেন।