বাংলাভিশনের এমডি আনোয়ারুজ্জামান

শনিবার, ২৩/০৫/২০১৫ @ ১০:৫৮ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

anwarবেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল বাংলাভিশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন বিশিষ্ট শিল্পপতি সৈয়দ এ. কে. আনোয়ারুজ্জামান। তিনি বাংলাভিশনের প্রতিষ্ঠার সময় থেকেই পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আনোয়ারুজ্জামান ১৯৫৪ সালে পুরনো ঢাকায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি ব্রাক্ষ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাপরতলায়। ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকার সময় ১৯৭৮ সালে তৎকালীন পশ্চিম জার্মানিতে যান।

সেখান থেকে সংযুক্ত আরব আমিরাতে একটি সরকারি শিল্প প্রতিষ্ঠানে এক্সপার্ট হিসেবে যোগদান করেন। ১৯৯১ সালে দুবাইয়ে বিশাল আকারে নির্মাণ সামগ্রী ব্যবসায় নিজেকে নিয়োজিত করেন। বিদেশী অর্থ উপার্জনে বাংলাদেশ সরকারকে সহায়তা প্রদান করায় ২০০৮ সাল থেকে অদ্যবধি সরকারের অর্থ মন্ত্রণালয় তাকে সিআইপি মর্যাদা দিয়ে আসছে।

এছাড়াও রফতানিতে বিশেষ অবদান রাখার জন্য ২০১০ ও ২০১২ সালে সরকারের বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক তিনি সিআইপি মর্যাদা পেয়েছেন। ১৯৯৯ সালের গোড়ার দিকে নিট শিল্পের ভবিষ্যতের সফলতা বিদেশীদের অবহিত করে এদেশে তাদের বিনিয়োগ করতে উৎসাহিত করেন।

২০০১ সালে এস.এম. নিটিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড যৌথ ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানটি যাত্রা শুরু হয় তার হাত ধরে, পরবর্তীতে যা এস.এম গ্রুপ নামে আত্মপ্রকাশ করে। সৈয়দ এ. কে. আনোয়ারুজ্জামান দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক। তার সহধর্মিনী মিসেস আনোয়ারা বেগম বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে জড়িত।

সর্বশেষ