মীনা অ্যাওয়ার্ডের জন্য আবেদন

সোমবার, মে ১১, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

meena

meena-3২০১৫ সালের মীনা অ্যাওয়ার্ডের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে শিশুদের জন্য নির্মিত বিনোদনমূলক, সংবাদভিত্তিক বা জীবনধর্মী প্রকাশনা বা অনুষ্ঠান আহ্বান করেছে ইউনিসেফ। আগ্রহীদের গত বছরের ( ২০১৪ ) ১ মে থেকে চলতি বছরের ( ২০১৫ ) ৩০ এপ্রিল সময়ের মধ্যে প্রিন্ট, অনলাইন, টেলিভিশন ও রেডিওতে প্রচারিত বা প্রকাশিত প্রতিবেদন বা অনুষ্ঠান আগামী ১ জুনের মধ্যে জমা দিতে অনুরোধ করা হয়েছে।

প্রিন্ট, রেডিও বা টেলিভিশন মাধ্যমের সঙ্গে যুক্ত ১৮ বছরের কম, ১৮ বছর বা তার বেশি বয়সের বাংলাদেশি নাগরিকরা ৬টি বিভাগে এ প্রতিবেদন জমা দিতে পারবেন। প্রিন্ট ও অনলাইনে প্রকাশিত প্রতিবেদন ক্যাটাগরিতে সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন ও উপসম্পাদকীয় এবং সৃজনশীল ক্যাটাগরিতে নিবন্ধ, ফিচার, গল্প ও কবিতা মীনা অ্যাওয়ার্ডের জন্য জমা দেওয়া যাবে।

একইভাবে টেলিভিশনে প্রচারিত সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন এবং ফিচার, প্রামাণ্য চিত্র, তথ্য চিত্র, নাটক, সংগীত বিষয়ক সৃজনশীল অনুষ্ঠান জমা দিতে পারবেন আগ্রহীরা। এছাড়া রেডিওতে প্রচারিত সংবাদ প্রতিবেদন, অনুসন্ধানী প্রতিবেদন, রেডিও ফিচার বা অনুষ্ঠান, প্রামাণ্য প্রতিবেদন, নাটক ও সঙ্গীত মীনা অ্যাওয়ার্ডের জন্য জমা দেওয়া যাবে। আবেদনের সময় নাম, বয়স বিভাগ, জন্মতারিখ (জন্ম সনদ বা এসএসসি পাশের সনদ অনুযায়ী), কমপক্ষে আগামী ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে এমন সরাসরি যোগাযোগের টেলিফোন নম্বর, কর্মস্থলের এমন একজনের নাম পদবী, ফোন নম্বর এবং ইমেইল ঠিকানা দিতে হবে; যার সঙ্গে আবেদনকারীর যথার্থতা যাচাইয়ের জন্য যোগাযোগ করা যেতে পারে। অংশগ্রহণকারী তার প্রকাশিত একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন। তবে পুরস্কারের জন্য একটিই বিবেচিত হবে।

প্রতিবেদন পাঠানোর সময় খামের ওপর- মীনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৫, এবং বয়স, দল এবং বিভাগের নাম অবশ্যই স্পষ্ট করে লিখতে হবে। অন্যথায় এন্ট্রি বাতিল হয়ে যাবে। কেবলমাত্র চূড়ান্তভাবে মনোনীতদের সঙ্গে যোগাযোগ করা হবে। আর এই পুরষ্কারের সব স্তরে সব ধরনের সিদ্ধান্ত গ্রহণের অধিকার ইউনিসেফের। প্রতিবেদন পাঠানোর ঠিকানা : মীনা মিডিয়া অ্যাওয়ার্ড, কমিউনিকেশন, অ্যাডভোকেসি অ্যান্ড পার্টনারশিপ সেকশন, ইউনিসেফ বাংলাদেশ, বিএসএল অফিস কমপ্লেক্স, ১ মিন্টো রোড, ঢাকা- ১০০০।

২০০৫ সাল থেকে যাত্রা করে মীনা অ্যাওয়ার্ড এ বছর একাদশ বর্ষে পদার্পণ করলো। এই পুরস্কার গণমাধ্যমে শিশুদের বিষয়গুলো তুলেধরার ক্ষেত্রে উৎকর্ষ অর্জনকে স্বীকৃতি দিয়ে থাকে। প্রত্যেক বিভাগের প্রথম বিজয়ী পাবেন ক্রেস্ট, সনদপত্রসহ নগদ পঞ্চাশ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ী পাবেন নগদ পঁচিশ হাজার টাকা ও তৃতীয় বিজয়ী পাবেন নগদ পনের হাজার টাকা।