রেডিও ফূ্র্তি’র ‘ফূ্র্তি অ্যাপ’ চালু

Thursday, 18/09/2014 @ 11:04 pm

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Furthiআইফোন ও এন্ড্রয়েড ফোন ও ট্যাব ব্যবহারকারীদের সুবিধার্থে অ্যাপেল স্টোর আর গুগল প্লে-তে এখন ‘ফূ্র্তি অ্যাপ’ পাওয়া যাচ্ছে। অ্যাপটি ডাউনলোড করে সব ম্মার্টফোন ও ট্যাব থেকে এক ক্লিকেই রেডিও ফূ্র্তি ৮৮.০ এফএম সরাসরি শোনা যাবে সবসময় সবখানে।

এমনকি রেডিও ফূ্র্তি অ্যাপ এখন থেকে বিশ্বজুড়ে প্রবাসী বাংলাদেশীদের কাছেও দেশী সুরের ঝঙ্কার তুলবে। দেশের বেসরকারি এফএম রেডিও স্টেশন রেডিও ফূ্র্তি বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ‘ফূ্র্তি অ্যাপ’ চালু করার ঘোষণা দিয়েছে।

২০০৬ সালের ২২ সেপ্টেম্বর ঢাকায় চালু হওয়া রেডিও ফূ্র্তি আজ খুব বড় একটি অর্জনের মুহূর্ত উদযাপন করছে। এসি-নিয়েলসনের সর্বশেষ মিডিয়া জরিপ মতে বাংলাদেশে রেডিও ফূ্র্তির লিসেনারশিপ এখন ৭২.৪%। রেডিও ফূ্র্তি সবসময় দ্রুততার সঙ্গে নেটওয়ার্কের আওতা বাড়িয়েছে। ২০০৭ সালের জুলাই মাসে চট্টগ্রামে, এর পরই ২০০৮ সালের ফেব্রুয়ারি মাসে সিলেটে, ২০১০ সালে খুলনা, রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ এবং কক্সবাজারের সম্প্রচার শুরু করে। এর মাধ্যমে রেডিও ফূ্র্তি বাংলাদেশের গুরুত্বপূর্ণ সকল অংশের মানুষের কাছে পৌঁছে গেছে এবং সবচেয়ে বৃহৎ এফএম রেডিও নেটওয়ার্কে পরিণত হয়েছে। আর এই অ্যাপের মাধ্যমে রেডিও ফূ্র্তির নেটওয়ার্ক দেশের সব প্রান্ত ছাড়িয়ে বিশ্বব্যাপী বিস্তৃত হলো।

মোবাইল অ্যাপ রেডিও ফূ্র্তির একটি বড় মাইলফলক বলে মনে করেন সংশ্লিষ্টরা। বর্তমানে নতুন ধরনের ডিজিটাল লাইফস্টাইল চলছে। ফূ্র্তি অ্যাপ এই লাইফস্টাইলে নতুন মাত্রা যোগ করবে। এছাড়াও বাংলাদেশি ব্র্যান্ড ও পণ্য সমূহ রেডিও ফূ্র্তির এই অ্যাপ-এর মাধ্যমে সম্ভাবনার নতুন দ্বার খুলে দেবে।