শিমুল হত্যা: পটিয়ায় বিক্ষোভ

Saturday, 04/02/2017 @ 7:55 pm

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Captureদৈনিক সমকালের সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলা প্রতিনিধি আবদুল হাকিম শিমুলকে গুলি চালিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামের পটিয়ায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া পোস্টঅফিস চত্ত্বরে পটিয়ায় কর্মরত সংবাদকর্মী ও সমকাল সুহৃদ সমাবেশের যৌথ উদ্যোগে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন প্রবীন সাংবাদিক হারুনুর রশিদ ছিদ্দিকী।

সমকাল পটিয়া প্রতিনিধি আহমদ উল্লাহ’র পরিচালনায় আয়োজিত সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম সম্পাদক আবদুল খালেক, গৈড়লা কেপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, পটিয়া ক্লাবের দপ্তর সম্পাদক শিক্ষক পিযুষ কুমার দে, জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক নাজিম উদ্দীন পারভেজ, পৌরসভা যুবলীগের সভাপতি নুর আলম সিদ্দিকী।

আরও বক্তব্য রাখেন- সমকাল সুহৃদ সমাবেশ উপজেলার সভাপতি ডা. সাইফুদ্দীন খালেদ, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম, আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. ইউসুফ, সাংবাদিক শফিউল আজম, বিকাশ চৌধুরী, আবেদুজ্জামান আমিরী, মো. শাহজাহান চৌধুরী, রবিউল হোসেন, গোলাম কাদের, তাপস দে আকাশ, ওবাইদুল হক পিবলু ও সনজয় সেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যাকারীকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সাংবাদিকের উপর আঘাত পুরো জাতির উপর আঘাত। এ আঘাতেই প্রমাণ করে বাঙ্গালী জাতিকে কুলঙ্গাররা এভাবে হামলা চালিয়ে হত্যা করতে পারে। বিগত সময়ে বিশেষ ট্রাইবুন্যাল গঠন করে যুদ্ধাপরাধীদের যেভাবে বিচারের কাটগড়ায় দাড় করানো হয়েছে, জাতীয় চার নেতা হত্যার বিচার করা হয়েছে এবং কর্ণেল তাহের হত্যার বিচার করা হয়েছে ঠিক তদরূপ সাংবাদিক শিমুল হত্যার বিচার খুব দ্রুত করতে হবে।