ডিআরইউ’র নির্বাচন ৩০ নভেম্বর

Saturday, 05/11/2016 @ 10:31 pm

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

DRU-1আগামী ৩০ নভেম্বর বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের সভায় নির্বাচনের এই তফসিল ঘোষণা করা হয়।

চার সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন- একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

ঘোষিত তফসিল অনুযায়ী মঙ্গলবার বিকেল ৪টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেয়ার শেষ সময় ৪ নভেম্বর শুক্রবার বিকেল ৫টা, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ৫ নভেম্বর শনিবার বিকেল ৫টা, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ নভেম্বর মঙ্গলবার বিকেল ৫টা, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ১৬ নভেম্বর বুধবার বিকেল ৫টা, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২১ নভেম্বর সোমবার বিকেল ৫টা, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২৪ নভেম্বর বৃহস্পতিবার বেলা ১১টা এবং ভোটগ্রহণ ৩০ নভেম্বর বুধবার।

ডিআরইউ কার্যালয়ে বিরতিহীনভাবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

আগামী ২৯ নভেম্বর মঙ্গলবার ডিআরইউ বার্ষিক সাধারণ সভা সংগঠন চত্ত্বরে অনুষ্ঠিত হবে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ডিআরইউ কার্যালয় থেকে ৯ নভেম্বর বুধবার সকাল ১০টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে।

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে এগুলো হলো-সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।
প্রতিসেট ভোটার তালিকা ১শ’ টাকার বিনিময়ে মনোনয়ন পত্র কেনার সময়ে সংগ্রহ করা যাবে।