মৃত্যুপথযাত্রীর সাক্ষাৎকার নিচ্ছেন সাংবাদিক

Monday, 15/08/2016 @ 12:03 pm

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

1111সবার আগে দ্রুত সংবাদ সংগ্রহ করার চ্যালেঞ্জ নিতে গিয়ে অনেক সময় সাংবাদিকরা নীতি, নৈতিকতা এবং বিবেক বিসর্জন দিয়ে বসেন। অনেক সময় মৃত্যুপথযাত্রী ব্যক্তিকে বাঁচানোর পরিবর্তে সংবাদ সংগ্রহ নিয়ে ব্যস্ত থাকতে দেখা যায় সাংবাদিকদের। তেমনি একটি ঘটনা ঘটেছে মধ্য আমেরিকার দেশ এল সালভাদরে। – ডেইলি মেইল

ট্রাকের ধাক্কায় রাস্তায় পড়ে থাকা মৃত্যুপথযাত্রী একজন মানুষের সাক্ষাৎকারে যখন একজন সাংবাদিক প্রশ্ন করে, ‘আপনি কি ট্রাকটিকে আসতে দেখেছিলেন?’, তখন সত্যিই প্রশ্ন ওঠে ওই সাংবাদিকের বিবেক বোধ নিয়ে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, রাস্তায় একটি ট্রাকের ধাক্কায় লোকটি ছিটকে পড়েছে। রক্তাক্ত। তীব্র যন্ত্রণায় কাতরাচ্ছেন। দুর্ঘটনার খবর সংগ্রহ করতেই গিয়েছিল স্থানীয় টিভি চ্যানেলের এক নারী সাংবাদিক। ট্রাকের ধাক্কায় রক্তাক্ত ব্যক্তিটিকে সে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা না করে সাক্ষাৎকার নিতে শুরু করেন।

‘আপনি কি ট্রাকটিকে ছুটে আসতে দেখেছেন?’ লোকটি উত্তর দেয়, ‘না।’ পরের প্রশ্ন, কী হয়েছিল? যন্ত্রণায় কাতরানো ব্যক্তিটি বলেন, ‘ট্রাকটা আমায় ধাক্কা মেরেছে, আমি আহত।’

শেষ ‘হাসপাতাল’ শব্দটি উচ্চারণ করে ব্যক্তি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর কোলে ঢোলে পড়ার মুহূর্তে নেওয়া সেই ইন্টারভিউ নিয়ে তীব্র সমালোচনা চলছে বিশ্বজুড়ে।