ঢাকাটাইমসে হামলার হুমকি

Wednesday, 13/07/2016 @ 12:23 am

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

dhakatimes24অনলাইন নিউজপোর্টাল ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমে হামলার হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অপরিচিত একটি নম্বর থেকে ঢাকাটাইমসের একজন সাংবাদিকের ফোনে এই হুমকি দেয়া হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটির সম্পাদককে ‘দেখে নেয়ার’ হুমকিও দেয় অজ্ঞাতপরিচয় ব্যক্তিটি।

ঢাকাটাইমসের সিনিয়র ওই সাংবাদিক জানান, সন্ধ্যা সাতটা ৩১ মিনিটে +৪৪৭৫৫০১৭৫৭০৫ নম্বর থেকে তার ব্যক্তিগত মুঠোফোনে কল আসে। তিনি তার পরিচয় জানতে চাইলে অপর প্রান্ত থেকে বলা হয়, ‘তোমাদের প্রেসে হামলা হবে।’ আবার পরিচয় জানতে চাইলে বলে, ‘আসলেই চিনবা আমরা কে?’ এরপর ঢাকাটাইমস সাংবাদিককে কথা বলার সুযোগ না দিয়ে অপর প্রান্ত থেকে বলা হয়, ‘কোনটা তোমার পছন্দ- বোমা না চাপাতি?’

‘ঢাকাটাইমস’ ও ‘সাপ্তাহিক এই সময়’-এর সম্পাদক আরিফুর রহমানের নাম উল্লেখ করে হুমকিদাতা আরও বলে, ‘বলে দিও তাকেও দেখে নেয়া হবে।’ এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় রমনা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নম্বর- ৬৩৪ । জিডির পর রমনা থানার পুলিশ কর্মকর্তারা এসে ঢাকাটাইমস অফিস পরিদর্শন করেন এবং আশপাশের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেন।

এর আগেও বিভিন্ন সময় ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমে হামলার হুমকি দেয়া হয়েছে। ওয়েবপেইজটি হ্যাক করা হয়েছে একাধিকবার। গত বছরের ২৬ জুন ঢাকা টাইমসের অফিসিয়াল ফেসবুক পেজটি হ্যাকড হয়। হ্যাক হওয়া পেজে নানা ধরনের অশ্লীল ছবি ও বিকৃত তথ্যও প্রচার করে হ্যাকার চক্র। এ ঘটনায় রমনা থানায় শুরুতে সাধারণ ডায়েরি করা হয়। পরে একাধিকবার ঢাকাটাইমসের ওয়েবপেইজটি হ্যাকের চেষ্টা হলে ওই ঘটনায় গত বছরের ২৫ আগস্ট রমনা থানায় মামলা করা হয়। মামলা নম্বর- ৫৫। মামলাটি বর্তমানে সিআইডি তদন্ত করছে।