দৈনিক রাঙামাটির ৩০বছর উদযাপন

Thursday, 19/05/2016 @ 9:13 pm

:: ইয়াছিন রানা সোহেল, রাঙামাটি থেকে ::

Screenshot_4পাহাড়,ঝর্না আর নিসর্গের কাগজ শ্লোগানকে সামনে রেখে আজ থেকে ত্রিশ বছর আগে যে পত্রিকাটির যাত্রা শুরু হয়েছিল তা আজ ভরা যৌবনে পা রেখেছে। ত্রিশ বছরে নানা চড়াই-উতরাই পেরিয়ে হাজারো মানুষের সুখ-দুঃখকে সাঙ্গ করে এগিয়ে চলেছে সগৌরবে। পাহাড়ের মানুষের চাওয়া-পাওয়াকে গুরুত্ব দিয়ে পশ্চাৎপদ জনগোষ্ঠিকে আলোর দিকে নিয়ে যাওয়ার অবিরাম প্রচেষ্টায় ব্্রত ছিল। এখনো নিজস্ব স্বকীয়তায় এগিয়ে চলেছে পাহাড়ের পার্বত্যাঞ্চলের মানুষের আস্থা ও ভালোবাসায়।

বৃহস্পতিবার ত্রিশে পা রাখলো পাহাড়ের অন্যতম প্রাচীন পত্রিকা দৈনিক রাঙামাটি।

বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হয় বর্ষপূর্তি। বিকেলে রাঙামাটি চেম্বার অব কমার্সে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলাপ্রশাসক মোঃ সামসুল আরেফিন, ডিজিএফআই অধিনায়ক কর্ণেল মোঃ এমদাদুল্লাহ ভুঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহীদুল্লাহ, জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর প্রমুখ। এছাড়া ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল জিমি, প্রকাশক জাহাঙ্গীর কামাল, সম্পাদক আনোয়ার আল-হকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পূর্বে ত্রিশ বছর পূর্তি উপলক্ষে অতিথিরা কেক কাটেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, পশ্চাৎপদ পার্বত্য জনপদে একটি পত্রিকা ত্রিশটি বছর টিকে থাকাটাও অত্যন্ত কঠিন একটা বিষয়। এটা সত্যিই অত্যন্ত কঠিন একটি কাজও বটে। বক্তারা এই পত্রিকা আগামীতেও পাহাড়ের মানুষের সুখ-দুঃখের সাথী হয়ে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন।

এসময় পার্বত্যাঞ্চলের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ৩১জন গুনীজনকে সম্মাননা দেয়া হয়। রাতে প্রকাশকের বাসায় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।