১০০তম পর্বে ‘ইনভেস্টিগেশন ৩৬০ ডিগ্রি’

Friday, 22/04/2016 @ 2:56 pm

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

360 degree২০১৪ সালের ৫ এপ্রিল যমুনা টেলিভিশনে যাত্রা শুরু করে ‘৩৬০ ডিগ্রি’ অনুষ্ঠান। অনুসন্ধানের মাধ্যমে নানা ধরনের সামাজিক অসংগতি, অনিয়ম এবং অপরাধের ঘটনা তুলে ধরে আসছিল অনুষ্ঠানটি। আজ (২২ এপ্রিল) ১০০ তম পর্বে পা রাখছে এটি।

মীর আহসানের উপস্থাপনা ও সিনিয়র সাংবাদিক সুপন রায়ের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। আর ইতোমধ্যে টিম থ্রি সিক্সটি ডিগ্রি অর্জন করেছে, টিআইবি’র সেরা অনুসন্ধানী পুরস্কার, ডিআরইউ ও গ্রামীণফোনে’র সাগর-রুনি স্মৃতি পুরস্কার, সাংবাদিক বজলুর রহমান স্মৃতি পুরস্কার, মীনা অ্যাওয়ার্ড ও ব্র্যাক সেরা সাংবাদিকতা পুরস্কার।

চ্যানেল কর্তৃপক্ষ জানায়, গত দুই বছরে বিষয়ের বৈচিত্র্যে ‘৩৬০ ডিগ্রি’র গণ্ডি যেমন বেড়েছে, তেমনি অনুসন্ধানের মান উন্নয়নের নিরন্তর চেষ্টা চালিয়েছে টিম থ্রি সিক্সটি ডিগ্রি।

অনুষ্ঠানটির এডিটর হিসেবে আছেন মিজান মালিক ও ডেপুটি এডিটর অপূর্ব আলাউদ্দিন।

টিমের অন্য সদস্যরা হলেন- সালাউদ্দিন কমল, ফয়সাল আলম, সাজ্জাদ পারভেজ, এস এম নূরুজ্জামান এবং ইমতিয়াজ সনি। প্রযোজনায়-সেলিম পারভেজ ও হাসান সোহেল। সম্পাদনায়- সঞ্জয় পোদ্দার ও রাসেল হোসাইন। ক্যামেরায়- মহসীন মুকুল, কাজী ইসমাঈল ও গোলাম কিবরিয়া।

অনুষ্ঠানটি প্রতি শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯ টা ২০ মিনিটে যমুনা টেলিভিশনে প্রচার হয়। শততম পর্বটিও একই সময়ে প্রচার হবে।