কি হচ্ছে, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলে?

Tuesday, 26/01/2016 @ 12:48 am

:: জিল্লুর রহমান পলাশ ::

PALASH-1সহস্রাধিক বুদ্ধিবৃত্তিক সাংবাদিক নিয়ে গঠিত ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। এবার সাব-এডিটরস কাউন্সিলে নাসিমা আখতার সোমা সভাপতি ও আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের পর থেকে তাদের মধ্য বিতর্ক যেন লেগেই আছে। গত কয়েকদিন ধরে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে পরস্পর বিরোধী অভিযোগ প্রকাশ হচ্ছে। কিন্তু এটা আসলে কি ঠিক হচ্ছে?

আপনার সবাই বুদ্ধিবৃত্তিক সাংবাদিক। সাংগঠনিক যে কোন বিষয় নিয়ে আপনারা নিজেদের মধ্যে আলোচনা করেন। কারণ আমরা যারা মফস্বলে সাংবাদিকতা করি তারা সবাই কেউ না কারো পরিচিত। আমরা আপনাদেরও কম বেশি চিনি। তাছাড়া আপনাদেরকে আমরা অনেকেই অনুসরণ ও অনুকরণ করি।

সাংবাদিকরা যে একতাবধ্য নন তা একে অপরের বিরুদ্ধে লেখালেখি করে আপনারাই প্রমাণ দিচ্ছেন। নিজেদের মধ্যে এসব ভুল বোঝাবুঝি নিজেরাই চুকিয়ে ফেলেন। নয়ত চুলকাতে চুলকতে ঘা হয়ে যাবে, শত ডাক্তার দেখিয়েও রোগ ভালো হবার নয়।

সময় থাকতে কাদা ছোঁড়াছুড়ি বাদ দিয়ে সমঝোতায় বসেন, নিজেদের দোষ-গুন, ভুলত্রুটি নিজেরাই মিটান। বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হন তাহলে সাংবাদিকদের মর্যাদা রক্ষা হবে। আমরা আপনাদের কাছে ভালো কিছুর আশা করি সবসময়।

বিস্তারিত আরও কিছু বলার ছিল। কিন্তু আপনাদের নিয়ে মন্তব্য করা আমার ঠিক হবে না।

লেখক: সাংবাদিক, গাইবান্ধা।

 zrpalash2009@gmail.com