৭০টি রেডিও নিয়ে মোবাইল অ্যাপ

Tuesday, 01/09/2015 @ 12:53 am

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

radioদেশে কিংবা বিদেশে — পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন, বাংলাদেশকে রাখুন হাতের মুঠোয়! সারাক্ষণ মেতে থাকুন গান, আড্ডা আর বিনোদনে। প্রতি মুহূর্তের খবর শুনেও নিজেকে রাখুন আপডেট। আর এর সবই আপনি করতে পারবেন মাত্র একটি মোবাইল-অ্যাপের মাধ্যমে। ‘বাংলা রেডিও’ নামের একটি অ্যাপ আপনাকে দিচ্ছে বাংলাদেশের ৭০টিরও বেশি এফএম এবং অনলাইন রেডিও লাইভ শোনার সুযোগ। দেশি-বিদেশি গান, সংবাদ, সংবাদ-বিশ্লেষণসহ বিনোদনমূলক নানান অনুষ্ঠান উপভোগ করতে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এখনই ডাউনলোড করে নিন ‘বাংলা রেডিও’। গুগল প্লে-স্টোরের লিঙ্কটি হলো : https://play.google.com/store/apps/details?id=radio.allmedialink.com

এই অ্যাপটির প্রস্তুতকারী প্রতিষ্ঠান অলমিডিয়ালিঙ্ক লিমিটেড সম্প্রতি বাংলা রেডিও গুগল প্লে- স্টোওে উন্মুক্ত করেছে। নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠানটির অন্যতম ম্যানেজিং পার্টনার ডেইজি হ্যামিলটন বলেন, আমি জানি বাংলাদেশের মানুষ সঙ্গীতপ্রেমী। সেই সঙ্গে তারা সবসময় তথ্যও জানতে চায়। তাই আমাদের প্রতিষ্ঠান এ অ্যাপটি তৈরি করেছে। তিনি বলেন, এবিসি রেডিওসহ বিভিন্ন রেডিওতে শোনা যায় লাইভ ট্রাফিক আপডেট ও লাইভ নিউজ আপডেট। এ ছাড়া গান আর আড্ডা তো রয়েছেই!

প্রতিষ্ঠানটির কনটেন্ট ডেভেলপমেন্ট ম্যানেজার ফারজানা মৌ বলেন, আপনি ক্রিকেট খেলার ভক্ত? জানতে চান স্কোর? শুনতে চান লাইভ ধারাভাষ্য? তাহলে রেডিও স্বাধীন হতে পারে আপনার প্রায় প্রতিদিনের সঙ্গী। এভাবে বিভিন্ন রেডিওতে শ্রোতাদের জন্য রয়েছে নানান আয়োজন। মাত্র কয়েক মেগাবাইটের এই অ্যাপটি স্মার্টফোনে ডাউনলোড করে নিলে সারাক্ষণ গান আর লাইভ আপডেট শুনতে পারবেন শ্রোতারা। অল্প ইন্টারনেট ডাটা ইউজ হয় অ্যাপটি চলতে। তিনি বলেন, আমি মনে করি গুগল প্লে-স্টোরে যতগুলো রেডিও অ্যাপ আছে তার মধ্যে এটিই সেরা। কারণ, এতে যুক্ত হয়েছে বাংলাদেশের সবগুলো রেডিও। আর এটি ইউজার-ফ্রেন্ডলি।

সর্বশেষ